International Conference

নূরুল ইসলাম মাহফুজ ও মনিরুল ইসলাম মালয়েশিয়া ও ব্যাংককে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক কর্মশালায় আমন্ত্রিত

এল. ভি. ডেস্ক: বাংলাদেশ গ্রন্থাগার সমিতির আজীবন সদস্য জনাব নুরুল ইসলাম মাহফুজ ও মনিরুল ইসলামকে মালয়েশিয়া ও ব্যাংককে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক কর্মশালায় আমন্ত্রণ জানানো হয়েছে। ইংল্যান্ডের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে “ইন্টারন্যাশনাল ওয়ার্কশপ: অলটারনেটিভ আর্কাইভস ইন মুসলিম এশিয়া“ শীর্ষক এ কর্মশালা এসোসিয়েশন অব এশিয়ান স্টাডিস ব্যাংকক, দ্যা ইনস্টিটিউট অব এশিয়া এন্ড পেসিফিক স্টাডিস, ইউনিভার্সিটি অব নটিংহাম, মালয়েশিয়ার যৌথ উদ্যোগে আগামী ২ থেকে ৬ জুলাই কুয়ালালামপুর ও ব্যাংককে অনুষ্ঠিত হবে। কর্মশালাটি তিন বছর ব্যাপি প্রকল্পের আওতায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে।

পেশাজীবনে মোঃ নুরুল ইসলাম মাহফুজ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে ডেপুটি ডিরেক্টর (লাইব্রেরি এবং ইনফরমেশন ডিভিশন)  এবং মোঃ মনিরুল ইসলাম আর্মি মেডিকেল কলেজ, চট্টগ্রামে লাইব্রেরিয়ান হিসেবে কর্মরত আছেন।

এর আগে তাদের প্রস্তাবিত “স্ট্যাটাস অব ডিজিটাল প্রিজারভেশন সিস্টেম অব আর্কাইভস ইন বাংলাদেশ এন্ড এ মডেল প্ল্যান“ উক্ত প্রকল্পের জন্য গৃহিত হয়। প্রায় ১৫টি দেশের মোট ১৬ জন অংশগ্রহণকারী এ কর্মশালায় অংশগ্রহণ করবেন।

Show More

Related Articles

5 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close