News

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগে আলাউদ্দিন তালুকদার শিক্ষাবৃত্তি চালু

মো: মুক্তাদির রহমান অর্ণব (রা:বি): রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন গ্রন্থাগারিক মরহুম আলাউদ্দিন তালুকদারের স্মরণে ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগে শিক্ষাবৃত্তি চালু করা হয়েছে। গত ০৩ জুলাই ২০১৮ তারিখে ডীনস কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এর সূচনা হয়। প্রতিবছর এ বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের পাঁচজন মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীকে এই বৃত্তি দেওয়া হবে।

বিভাগের সভাপতি ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ খালিদ আলমের সভাপতিত্বে ও বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আরমানুল হকের সঞ্চালনায় এই অনুষ্ঠানটি পরিচালিত হয়। অনুষ্টানটির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফখরুল ইসলাম, ও শিক্ষাবৃত্তিদাতা হাসিনা তালুকদার (মরহুম আলাউদ্দিন তালুকদার এর স্ত্রী)। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো: শরিফুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানে এ বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর ও ১০ লাখ টাকা হস্তান্তর করা হয়। সমঝোতা স্মারকটি স্বাক্ষর করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আব্দুস সোবহান, বিভাগীয় প্রধান মো. খালিদ আলম ও মরহুম আলাউদ্দিন তালুকদার এর স্ত্রী হাসিনা তালুকদার।

উক্ত শিক্ষাবৃত্তি কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন বিভাগীয় শিক্ষক প্রফেসর ড. মো: শরিফুল ইসলাম।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close