News

প্রথম বিজনেস লিডার্স কার্নিভালে পুরষ্কৃত ওপেন একসেস বাংলাদেশ

জাগরণীয়া:

উন্মুক্ত জ্ঞান চর্চায় উদ্যোগী ভূমিকা পালনের জন্য ওপেন একসেস বাংলাদেশ ও এর কর্ণধার কনক মনিরুল ইসলামকে পুরষ্কৃত করা হয়েছে। গত ১৪ই সেপ্টেম্বর ২০১৯ (শনিবার) সোসাইটি ফর লিডারশীপ স্কিলস্ ডেভেলপমেন্ট এসএলএসডি এবং এন এফ্যায়ার্স এর উদ্যোগে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত প্রথম বিজনেস লিডার্স কার্নিভালে এই পুরষ্কার প্রদান করা হয়।

ওপেন একসেস বাংলাদেশ

অনুষ্ঠানে প্রায় এক হাজার ছাত্র-ছাত্রীসহ পাঁচশত পেশাজীবি, শিক্ষাবিদ, ব্যবসায়ী, শিল্পপতি, মিডিয়া ব্যক্তিত্ব ও গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। এছাড়া ১০ জনকে বিজনেস লিডার্স এওয়ার্ড এবং ১০ জনকে বিজনেস ইনোভেশন এওয়ার্ড প্রদান করা হয়। বাংলাদেশে উচ্চতর জ্ঞান বিস্তারের ভূমিকার কারণে ওপেন একসেস বাংলাদেশের কর্নধার কনক মনিরুল ইসলাম এবং জ্ঞান বিস্তারের সংগঠন হিসেবে ওপেন একসেস বাংলাদেশকে বিজনেস ইনোভেশন এওয়ার্ড প্রদান করা হয়।

এসএলএসডির প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী, কার্নিভালের মুল উদ্যোক্তা ও চেয়ার জানান, পাঁচটি লক্ষ্যকে সামনে রেখে এই কার্নিভালের আয়োজন করা হয়: (১) শিক্ষা বিনোদনের ও নেটওয়ার্কের মাধ্যমে ব্যবসায়িক জ্ঞান সম্প্রসারণ করা। (২) ব্যবসায়ে নারী নেতৃত্ব উৎসাহিত করা (৩) পরবর্তী প্রজন্মের ব্যবসায়িক নেতৃত্বের মাঝে সৃজনশীলতা তৈরী করা (৪) ব্যবসায়িক সমাজকে সঠিকভাবে কর্পোরেট সামাজিক দায়িত্বের ব্যপারে আরো সচেতন করা এবং (৫) বাংলাদেশের ব্যবসায়িক সমাজকে ৪র্থ/৫ম শিল্প বিপ্লব মোকাবেলায় প্রস্তুত করা।

কার্নিভালের উদ্বোধনী গেস্ট অব অনার হিসেবে ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব মোঃ আতিকুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে ছিলেন মাননীয় বাণিজ্যমন্ত্রী জনাব টিপু মুন্সী। উপস্থিত ছিলেন লেঃ কর্নেল ফারুক খান, এমপি, জনাব সালাম মুর্শেদী, এমপি, ক্যানাডিয়ান ইউনিভর্সিটি অভ বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের উপদেষ্টা এবং এসএলএসডির উপদেষ্টা প্রফেসর ডঃ নজরুল ইসলাম, এসএলএসডির সহ-সভাপতি অধ্যাপক মিজানুর রহমান সহ  আরো অনেক গনমান্য শিল্পপতি ও ব্যবসায়িক ব্যক্তিত্ব এতে যোগদান করেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হয়ে আসেন দেশের নামী ব্যবসায়ীসহ, শিক্ষাবিদ, শিল্পপতি, মিডিয়া ব্যক্তিত্ব ও গণ্য মান্য ব্যক্তিবর্গ। আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দেন ওপেন একসেস বাংলাদেশের জাতীয় নির্বাহী কমিটির সদস্যরাও।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close