PromotionPromotion News

পদন্নোতি: আনিসুর রহমান , ডেপুটি লাইব্রেরিয়ান, ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার

জনাব আনিসুর রহমান গত ৩০ জুন ২০২০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারে ডেপুটি লাইব্রেরিয়ান হিসেবে পদোন্নতি লাভ করেন। এর আগে তিনি ২০১২ সালে একই প্রতষ্ঠিানে জুনিয়র লাইব্রেরিয়ান হিসেবে যোগদান করেন এবং ২০১৬ সালে এ্যাসিস্টেন্ট লাইব্রেরিয়ান পদে পদোন্নতি লাভ করেন।জনাব আনিসুর রহমান

জনাব রহমান ২০০১ সালে মাধ্যমিক ও ২০০৩ সালে উচ্চ মাধ্যমিক পাশ করে ২০০৪-২০০৫ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগে ¯স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হন। ২০০৯ সালে -স্নাতক (সম্মান) এবং ২০১০ সালে – স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ’গ্রন্থাগারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার’-এর উপর এমফিল গবেষণা করছেন।

এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের অটোমেশন শাখায় ইনস্টিটিউশনাল রিপজিটরি (ডি-স্পেস সফটঅয়্যার), অনলাইন জার্নাল সিস্টেম (ওজেএস সফটওয়্যার) ও আইথিনটিকেট (এন্টি প্লাজিয়ারিজম চেকার) সফটওয়্যারসহ বিভিন্ন কাজের দায়িত্বে রয়েছেন। গ্রন্থাগারিকতার পাশাপাশি বিভিন্ন গবেষণার কাজে তিনি নিজেকে সম্পৃক্ত রেখেছেন। এ পর্যন্ত তাঁর লেখা বিভিন্ন গবেষণা প্রবন্ধ দেশে-বিদেশে স্বীকৃত রেফার্ড জার্নালে প্রকাশিত হয়েছে। পাশাপাশি তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় ও এর অধিভূক্ত কয়েকটি ইনস্টিটিউটে গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিষয়ে এবং এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগে খন্ডকালীন শিক্ষক হিসেবে পাঠদান করছেন।

লাইব্রেরিয়ান ভয়েসের পক্ষ থেকে জনাব আনিসুর রহমানকে জানাই উষ্ণ অভনিন্দন।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close